খুলনা

আবু নাসের হাসপাতালকে ইনস্টিটিউটে পরিণত করা হবে : স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালকে অনতিবিলম্বে ইনস্টিটিউটে পরিণত করা হবে। চলতি বছরের মধ্যে নেয়া হবে ২৫০ শয্যা চালুর উদ্যোগ। করা হবে গবেষণার ব্যবস্থা।
আজ বুধবার খুলনার শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে ১০ শয্যা বিশিষ্ট আইসিইউ এবং ২০ শয্যা বিশিষ্ট প্লাস্টিক এন্ড বার্ন ইউনিটের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ সব কথা বলেন।
মোহাম্মদ নাসিম বলেন, এ হাসপাতালের উন্নয়নে ইতোমধ্যে ১০ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে, আগামী তিন মাসের মধ্যে এর কাজ অবশ্যই সমাপ্ত করতে হবে। হাসপাতালের উন্নয়নের তাঁর পক্ষ থেকে যা যা করা দরকার তা করা হবে।
শীঘ্রই ডাক্তার ও রোগীদের সুরক্ষায় আইন করা হবে জানিয়ে তিনি বলেন, এ হাসপাতালকে পরিচ্ছন্ন রাখতে সংশ্লিষ্ট সকলকে আন্তরিক হতে হবে।
এ সময়ে মোহাম্মদ নাসিম রোগীর সাথে একজন স্বজন রাখার পরামর্শ দেন এবং এ ব্যাপারে স্থানীয় এমপিদের প্রতি তদারকী করার আহবান জানান।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনা দেশের প্রত্যন্ত অঞ্চলের মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে চালু করেছিলেন কমিউনিটি ক্লিনিক। কিন্তু বিএনপি সরকার তা বন্ধ করে দিয়ে মানুষকে সেবা গ্রহণ থেকে বঞ্চিত করেছিল। শেখ হাসিনার অধীনে ২০১৯ সালে নির্বাচন হবে। আগামী নির্বাচনে আওয়ামী সরকারকে নির্বাচিত করতে কাজ করার জন্য উপস্থিত সকলের প্রতি আহবান জানান।
হাসপাতালের পরিচালক ডা. বিধান চন্দ্র গোস্বামীর সভাপতিত্বে অনুষ্ঠানে সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন এমপি, খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশিদ, সংসদ সদস্য বেগম মন্নুজান সুফিয়ান, তালুকদার আবদুল খালেক, মুহাম্মদ মিজানুর রহমান ও পঞ্চানন বিশ্বাস এমপি প্রমুখ বক্তব্য রাখেন।
এর আগে সকালে মন্ত্রী খুলনা জেনারেল হাসপাতাল পরিদর্শন করেন। এ সময় তিনি হাসপাতালের ১৩টি জরাজীর্ণ ভবন অপসারণ পূর্বক বহুতল বিশিষ্ট হাসপাতাল ভবন নির্মাণ এবং সিভিল সার্জনের কার্যালয় নির্মাণের জন্য ৪০ কোটি টাকা বরাদ্দের ঘোষণা দেন।
পরে তিনি তিনি খুলনা মেডিকেল কলেজ ও হাসপাতাল পরিদর্শন শেষে মেডিকেল কলেজ অডিটরিয়ামে খুলনা বিভাগের সিভিল সার্জন এবং জেলার টিএইচও, বিএমএ, স্বাচিপ সহ মেডিকেল কলেজের চিকিৎসক ও স্বাস্থ্য বিভাগীয় কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন। বাসস।

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Most Popular

সম্পাদক:

বিপুল রায়হান

১৩/২ তাজমহল রোড, ব্লক-সি, মোহাম্মদপুর,ঢাকা-১২০৭, ফোন : 01794725018, 01847000444 ই-মেইল : info@jibonthekenea.com অথবা submissions@jibonthekenea.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত জীবন থেকে নেয়া ২০১৬ | © Copyright Jibon Theke Nea 2016

To Top