ক্রিকেট

ওয়ানডে ম্যাচে ৪৯০ রান করলেন এ ক্রিকেটার!

ক্রিকেট বইয়ের পাতায় প্রতিদিনই যুক্ত হচ্ছে নতুন নতুন রেকর্ডের। এবার অবিশ্বাস্য এক রেকর্ড গড়লেন দক্ষিণ আফ্রিকার এক তরুণ ক্রিকেটার।

মাত্র ১৫১ বলে ৪৯০ রান সংগ্রহ করে বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছেন শেন ড্যাডসওয়েল।
ঘটনাটি ঘটেছে দক্ষিণ আফ্রিকার ফার্স্ট ক্লাস ৫০ ওভারের ম্যাচে। শনিবার ছিল শেন ড্যাডসওয়েলের জন্মদিন। আর এদিনে নিজেকে এমন অভূতপূর্ব উপহার দিয়েছেন এ ওপেনিং ব্যাটসম্যান। ১৫১ বলে ৪৯০ রান করেছেন। যেখানে ছিল ৫৭টি ছক্কা ও ২৭টি চার! আর ওই ম্যাচে তার দল জিতেছে ৩৮৭ রানে!

ক্রিকেট সাউথ আফ্রিকার ওয়েবসাইট অনুযায়ী, ক্লাব ক্রিকেটের ম্যাচে শনিবার মুখোমুখি হয় নর্থ-ওয়েস্ট ইউনিভার্সিটি পুকে ও পোচ ড্রপ একাদশ। সেই ম্যাচটিতে নর্থ-ওয়েস্ট ইউনিভার্সিটির হয়ে বিস্ময় লাগানো ইনিংস উপহার দেন উইকেটরক্ষক ব্যাটসম্যান ড্যাডসওয়েল।

৫০ ওভারের ম্যাচে আগে ব্যাটিংয়ে নেমে ৩ উইকেট হারিয়ে ৬৭৭ রানের পাহাড় গড়ে নর্থ-ওয়েস্ট ইউনিভার্সিটি। ১৫১ বলে ৫৭টি ছক্কা এবং ২৭টি চারের সাহায্যে ৪৯০ রানের অবিশ্বাস্য ইনিংস খেলেন ড্যাডসওয়েল।

রানের পাহাড় গড়তে দলকে সাহায্য করেন রুয়ান হ্যাসব্রুকও। তিনি ৫৪ বলে ১২টি চার ও ৬টি ছক্কায় করেন ১০৪ রান। সবমিলিয়ে নর্থ-ওয়েস্ট ইউনিভার্সিটির ইনিংসে ৬৩টি ছক্কা এবং ৪৮টি চারের মার ছিল।

জবাবে ব্যাটিংয়ে নেমে পোচ ড্রপ একাদশ ৯ উইকেট হারিয়ে সাকল্যে ২৯০ রান করতে সক্ষম হয়। ফলে ৩৮৭ রানের বড় ব্যবধানে জয় পায় নর্থ-ওয়েস্ট ইউনিভার্সিটি।

প্রথম শ্রেণির ক্রিকেটে সর্বোচ্চ ২৬৮ রানের ইনিংস খেলার রেকর্ড আলি ব্রাউনের। অন্যদিকে ওয়ানডেতে সর্বোচ্চ ২৬৪ রানের ইনিংস খেলার বিশ্বরেকর্ড ভারতের তারকা ব্যাটসম্যান রোহিত শর্মার দখলে। ড্যাডসওয়েল ক্লাব ক্রিকেটে একাই খেললেন প্রায় দ্বিগুণ রানের ইনিংস।

-স্পোর্টস ডেস্ক

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Most Popular

সম্পাদক:

বিপুল রায়হান

১৩/২ তাজমহল রোড, ব্লক-সি, মোহাম্মদপুর,ঢাকা-১২০৭, ফোন : 01794725018, 01847000444 ই-মেইল : info@jibonthekenea.com অথবা submissions@jibonthekenea.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত জীবন থেকে নেয়া ২০১৬ | © Copyright Jibon Theke Nea 2016

To Top