ঢাকা ,  বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর ২০১৭,  ৬ আশ্বিন ১৪২৪

কোড

ওয়ালটনের এনএইচ সিরিজের নতুন দুই স্মার্টফোন বাজারে

প্রিমো এনএইচ সিরিজের নতুন দুই মডেলের স্মার্টফোন এনেছে ওয়ালটন। এর একটি ‘প্রিমো এনএইচ৩’। অপরটি ‘প্রিমো এনএইচ৩ লাইট’। ওজনে হালকা কিন্তু উন্নত ফিচারের সুদৃশ্য ফোন দুটির ডিজাইন ও আয়তন একই। তবে ক্রেতাদের চাহিদা, রুচি ও ক্রয়ক্ষমতা অনুযায়ী ফোন দুটির কনফিগারেশন ও মূল্যে ভিন্নতা রয়েছে।

দেশের সব ওয়ালটন প্লাজা ও ব্র্যান্ডেড আউটলেটে পাওয়া যাচ্ছে নতুন এই ফোন দুটি। এনএইচ৩ স্মার্টফোনের দাম ৭ হাজার ৭৯০ টাকা, আর এনএইচ৩ লাইটের ৬ হাজার ৪৯০ টাকা। দুটি ফোনই কফি, কালো ও সোনালি- তিনটি ভিন্ন রঙে পাওয়া যাচ্ছে। থাকছে ১ বছরের ফ্রি বিক্রয়োত্তর সেবা।

এনএইচ৩ এবং এনএইচ৩ লাইট মডেলের স্মার্টফোনে ব্যবহৃত হয়েছে ৫.৫ ইঞ্চির এইচডি আইপিএস প্রযুক্তির ২.৫ডি কার্ভড (বাঁকানো) গ্লাসের ডিসপ্লে। ১.৩ গিগাহার্জের কোয়াড কোর প্রসেসর। গ্রাফিক্স হিসেবে থাকছে মালি-৪০০। অ্যান্ড্রয়েড নূগাট ৭.০ চালিত ফোনদুটির দীর্ঘ পাওয়ার ব্যাকআপ নিশ্চিতে রয়েছে ২৮০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি।

এনএইচ৩ মডেলের র‌্যাম ২ গিগাবাইটের। আর ইন্টারনাল স্টোরেজ ১৬ গিগাবাইট। অন্যদিকে এনএইচ৩ লাইটের র‌্যাম ১ গিগাবাইটের। ইন্টারনাল স্টোরেজ ৮ গিগাবাইট। উভয় ফোনে এসডি কার্ডের মাধ্যমে ৬৪ গিগাবাইট পর্যন্ত মেমোরি বাড়ানো যাবে।

এনএইচ৩ মডেলে রয়েছে বিএসআই সেন্সরযুক্ত অটোফোকাস ও এলইডি ফ্ল্যাশসহ ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। অপরদিকে এনএইচ৩ লাইট মডেলে রয়েছে বিএসআই সেন্সরযুক্ত অটোফোকাস ও এলইডি ফ্ল্যাশসহ ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। যাতে ফুল এইচডি (১০৮০ বাই ১৯২০) মোডে ভিডিও ধারণ করা যাবে। সেলফিপ্রেমীদের জন্য উভয় ফোনে থাকছে বিএসআই সেন্সরযুক্ত ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ফ্রন্টে এলইডি ফ্ল্যাশ থাকায় অন্ধকার বা কম আলোতেও স্পষ্ট ছবি তোলা যাবে।

ফোন দুটির অনান্য ফিচারের মধ্যে আছে ফুল এইচডি ভিডিও প্লেব্যাক, মিরা ভিশন, মাল্টি উইন্ডো, ইন্টিগ্রেটেড ব্যাটারি সেভার প্রযুক্তি। থ্রিজি সাপোর্টেড উভয় ফোনেই ব্যবহার করা যাবে দুটি সিম। প্রতিটি ফোনের ওজন মাত্র ১১২.৫ গ্রাম। ফলে হাতে ধরে, পকেট বা পার্সে বহন করা যাবে অনায়াসেই।

Views All Time
Views All Time
30
Views Today
Views Today
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Most Popular

সম্পাদক:

বিপুল রায়হান

১৩/২ তাজমহল রোড, ব্লক-সি, মোহাম্মদপুর,ঢাকা-১২০৭, ফোন : 01794725018, 01847000444 ই-মেইল : info@jibonthekenea.com অথবা submissions@jibonthekenea.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত জীবন থেকে নেয়া ২০১৬ | © Copyright Jibon Theke Nea 2016

To Top