দেশ

ট্রেন থেকে পড়ে এমপি আহত, স্টেশন মাস্টার বরখাস্ত

সিরাজগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য তানভীর ইমাম চলন্ত ট্রেন থেকে নামতে গিয়ে আহত হওয়ায় তার সমর্থকেরা উল্লাপাড়া রেল স্টেশনের সহকারী স্টেশন মাস্টার আব্দুল বাতেনকে মারপিট করেছেন বলে অভিযোগ উঠেছে।

পরে দায়িত্বে অবহেলার অভিযোগে বুধবার রাতে স্টেশন মাস্টার শামছুল আলমকে সাময়িকভাবে বরখাস্ত করেছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ।

রেলওয়ে কর্মকর্তা অসীম কুমার জানান, আন্তঃনগর ট্রেনে যাত্রী ওঠা-নামার নির্ধারিত সময় ৩ মিনিট হলেও এমপি তানভীর ইমামের জন্য সাড়ে ৪ মিনিট সময় দেওয়া হয়। তারপরও সহকারী স্টেশন মাস্টার আব্দুল বাতেন ক্লিয়ারেন্স দিলে এমপি সাহেব আকস্মিকভাবে ট্রেন থেকে নেমে পড়েন। বাতেন নির্দোষ ছিলেন। তাকে অহেতুক মারধর করেছে এমপির লোকজন। আহতাবস্থায় বাতেন পাকশী রেলওয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

স্টেশন মাস্টার শামছুল আলম জানান, গত সোমবার বিকেলে ট্রেন থেকে নামার সময় পা পিছলে পড়ে এমপি সাহেব সামান্য আহত হয়েছেন। আর আমি কী অপরাধ করলাম যে আমাকে বরখাস্ত করা হলো। আমি তো এমপির সাথেই ছিলাম।

পশ্চিমাঞ্চল রেল বিভাগের ব্যবস্থাপক (ডিআরএম) অসীম কুমার তালুকদার বৃহস্পতিবার জানান, সিরাজগঞ্জ-৪ (উল্লাপাড়া) আসনের সংসদ সদস্য তানভীর ইমাম স্ত্রীকে তুলে দিয়ে ট্রেন থেকে নেমে যাবেন, সহকারী স্টেশন মাস্টার আব্দুল বাতেন সেটা জানতেন না বলেই এ দুর্ঘটনা ঘটে। শামছুল আলমের দায়িত্বে কিছুটা অবহেলা প্রতীয়মান হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এই ঘটনায় দুই সদস্যের কমিটি গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। তাদের আগামী রোববারের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে বলেও জানান তিনি।

এ বিষয়ে স্থানীয় সাংসদ তানভীর ইমাম জানান, স্টেশন মাস্টারদের নির্বুদ্ধিতার কারণে এ ধরনের দুর্ঘটনা ঘটেছে। সাধারণত এ স্টেশনে ট্রেন কমপক্ষে পাঁচ মিনিট দেরি করে। কিন্তু মাত্র চার মিনিট পর ট্রেনটি ছেড়ে দেয়। আমি নামতে গিয়ে পড়ে যাই।

স্টেশন মাস্টারকে মারধরের ব্যাপারে এমপি বলেন, মারধরতো দূরের কথা কোনো ধরনের অপ্রীতিকর ঘটনাই ঘটেনি। আমি চলে আসার সময় বিষয়টি তদন্ত করে দেখে উপযুক্ত ব্যবস্থা নিতে রেল কর্তৃপক্ষকে ভয় দেখাই। এরপর আমি চলে আসি।

-সিরাজগঞ্জ প্রতিনিধি

Views All Time
Views All Time
28
Views Today
Views Today
1
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Most Popular

সম্পাদক:

বিপুল রায়হান

১৩/২ তাজমহল রোড, ব্লক-সি, মোহাম্মদপুর,ঢাকা-১২০৭, ফোন : 01794725018, 01847000444 ই-মেইল : info@jibonthekenea.com অথবা submissions@jibonthekenea.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত জীবন থেকে নেয়া ২০১৬ | © Copyright Jibon Theke Nea 2016

To Top