ঢাকা ,  রবিবার, ২৪ সেপ্টেম্বর ২০১৭,  ৯ আশ্বিন ১৪২৪

ঢাকা

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৬০ কি. মি. যানজট

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের বিভিন্ন অংশে ৬০ কিলোমিটার এলাকা জুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে যাত্রীদের চরম দুর্ভোগের শিকার হতে হচ্ছে।

মির্জাপুর উপজেলার গোড়াই হাইওয়ে থানার পুলিশ ও মির্জাপুর থানা পুলিশ যানজটের কথা স্বীকার করে জানিয়েছেন, ঈদ শেষে মহাসড়কে যানবাহনের চাপ বেশি হওয়ায় গত শুক্রবার থেকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজট শুরু হয়। আবার একদিকে যানজট ও অপরদিকে যাত্রীরা পরিবহনে উঠতে না পেরে প্রখর রোদে চরম দুর্ভোগের শিকার হতে হচ্ছে।

রবিবার মহাসড়কের মির্জাপুর বাইপাস, দেওহাটা ও গোড়াই এলাকায় গিয়ে দেখা গেছে, যানজটে স্থবির হয়ে পড়েছে মহাসড়ক। ফলে ঈদ শেষে কর্মস্থলে ফেরা যাত্রীদের চরম দুর্ভোগের শিকার হতে হচ্ছে।

পুলিশ সূত্র জানায়, এ মহাসড়কের যানজটের অন্যতম কারণ হচ্ছে ঈদ শেষে মহাসড়কে যানবাহনের চাপ বৃদ্ধি। ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে চার লেন প্রকল্প ও দীর্ঘদিন লাগাতার বৃষ্টির কারণে বেশির ভাগ রাস্তায় খানা-খন্দক ও ছোট বড় গর্তের সৃষ্টি হওয়ায় এ যানজটের সৃষ্টি হচ্ছে। চন্দ্রা থেকে টাঙ্গাইলের এলেঙ্গা পর্যন্ত এই ৬০ কিলোমিটার মহাসড়কের অধিকাংশ স্থানে পিচ ঢালাই উঠে ছোট বড় অসংখ্য খানা-খন্দক সৃষ্টি হওয়ায় যানবাহন চলাচল অত্যন্ত ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে।

এ ব্যাপারে মির্জাপুর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মাইন উদ্দিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, যানজট নিরসনের জন্য ট্রাফিক পুলিশ, থানা পুলিশ ও হাইওয়ে পুলিশ নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এ রিপোর্ট পাঠানো পর্যন্ত ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু জাতীয় মহাসড়কের বিভিন্ন পয়েন্টে যানজট অব্যাহত রয়েছে।

-মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

Views All Time
Views All Time
13
Views Today
Views Today
1
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Most Popular

সম্পাদক:

বিপুল রায়হান

১৩/২ তাজমহল রোড, ব্লক-সি, মোহাম্মদপুর,ঢাকা-১২০৭, ফোন : 01794725018, 01847000444 ই-মেইল : info@jibonthekenea.com অথবা submissions@jibonthekenea.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত জীবন থেকে নেয়া ২০১৬ | © Copyright Jibon Theke Nea 2016

To Top