অর্থনীতি

নির্ভরযোগ্য ইন্টারনেট সংযোগ নিয়ে এসেছে অজের

অজের মূলত অত্যন্ত সফলতার সাথে ২০০৯ হতে দেশব্যাপী ওয়্যাইম্যাক্স সেবাপ্রদানকারী কিউবি’র একটি নতুন ব্র্যান্ড। এই কোম্পানিটি বিশ্বের অন্যতম বড় টেলিকম কোম্পানি, আইএসপি, ব্যাংক, FMCG, মিডিয়াহাউজ এবং এসএমই গ্রাহকদের সেবা প্রদানের বিশাল অভিজ্ঞতা রয়েছে। বিশেষভাবে নির্বাচিত ফাইবার অপটিক্সের সাথে উচ্চ-ক্ষমতার ওয়্যারলেস সেবা প্রদানের পাশাপাশি অজের তার সকল গ্রাহকদের জন্য “The Better Business Internet”  সেবাপ্রদান নিশ্চিত করতে চায়।

নির্ভরযোগ্য ইন্টারনেট সংযোগে নতুন মান নিয়ে এসেছে অজের। বাংলাদেশের কর্পোরেট গ্রাহকদের জন্য The Better Business Internet নামে চালু হয়েছে এই সেবা। পুরো দেশজুড়ে ব্যবসায়িক সেবার মান উন্নত করার এর লক্ষ্য বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

দেশে ব্যবসা খাতে ইন্টারনেট ব্যবস্থাপনায় নানা প্রতিবন্ধকতা আছে। যেমন ইন্টারনেট ড্রপ-আউটস, সংযোগ বিচ্ছিন্ন হওয়া, স্পিড স্বল্পতা এবং ঝামেলাযুক্ত সেবা ইত্যাদি। এসব প্রতিবন্ধকতা থেকে মুক্ত একটি অনন্য সেবা হবে বলে দাবি করেছে অজের।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়ে, উচ্চ ক্ষমতাসম্পন্ন ওয়্যারলেস সেবার সাথে বিশেষভাবে নির্বাচিত ফাইবার অপটিক্স সংযুক্ত করে অজের উন্নততর ইন্টারনেট সেবা প্রদান করবে যা নির্ভরযোগ্যতার বিবেচনায় সর্বোচ্চ মানের। এর অর্থ হচ্ছে অজের’র কর্পোরেট গ্রাহকগণ সবসময় যুগপৎভাবে কার্যকর দুটি স্বতন্ত্র নেটওয়ার্ক এর আওতাধীন থাকবে, যা কিনা তাদেরকে যেকোনো পরিস্থিতিতে নিজ নিজ গ্রাহকগণ এবং সরবরাহকারীদের সাথে ইন্টারনেটের মাধ্যমে সংযুক্ত থাকার নিশ্চয়তা দিবে।

এই নিরবিচ্ছিন্ন ইন্টারনেট সংযোগের সাথে থাকছে আরও অনেক সেবা ও সুবিধা। যেমন মাল্টি-অফিসের সুরক্ষিত সংযোগ, ডাটা সেন্টারের কোলোকেশন, সুরক্ষিত কর্পোরেট ই-মেইল এবং যোগাযোগ, সারভেইলেন্স-প্রুফ ভিপিএন এবং বর্তমানের ব্যবসার জন্য প্রয়োজনীয় অন্যান্য সেবাসমূহ। অত্যন্ত উন্নতমানের কর্পোরেট গ্রাহক সেবার সাথে যুক্ত হয়ে অজের সবচেয়ে সফলতার সাথে ইন্টারনেট সেবা দিয়ে বাংলাদেশের ব্যবসায়িক বৃদ্ধিতে বিশেষ ভূমিকা রাখবে।

অজের’র সিইও ফয়সাল হায়দার বলেছেন, “বাংলাদেশে কারযক্রম চালানো কোম্পানিগুলো দীর্ঘদিন ধরে সম্মুখীন হচ্ছে এমন একটি সমস্যার সমাধান করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। “The Better Business Internet” এর উদ্ভাবন এবং বাস্তবায়নে আমরা ইতিমধ্যে বিপুল অর্থ বিনিয়োগ করেছি এবং আমরা অত্যন্ত উচ্ছ্বসিত যে অবশেষে এই সেবা আমরা গ্রাহকদের নিকট পৌঁছে দিতে পারছি।

অজের’র হেড অফ মার্কেটিং জোনায়েদ আব্দুল্লাহ বলেছেন, “আমরা সকল প্রকার প্রতিকূল অবস্থায় “The Better Business Internet” পরীক্ষা করে দেখেছি। ভারী বৃষ্টি, ঝড়, নেটওয়ার্ক কনজেশন, নেটওয়ার্ক সংযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়া এবং আউটেজেসসহ সকল প্রতিকূলতার মধ্যে আমাদের সেবা অত্যন্ত কার্যকরভাবে কাজ করে। ”

অজের তার “The Better Business Internet” প্রাথমিকভাবে শুধুমাত্র ঢাকা, চট্টগ্রাম এবং সিলেটে প্রদান করলেও পর্যায়ক্রমে এই সেবা আরও বিস্তৃত পরিসরে অধিক সংখ্যক গ্রাহকদের নিকট পৌঁছে দেবে। সিইও ফয়সাল হায়দার আরও বলেন, “আমরা আমাদের সেবার মান প্রতিনিয়ত উন্নত করার জন্য ক্রমাগত বিনিয়োগ অব্যাহত রাখবো। আমরা LTE নেটওয়ার্ক প্রতিস্থাপনের জন্য আরও উল্লেখযোগ্য পরিমাণ বিনিয়োগের পরিকল্পনা করছি, যা কিনা আমাদের ইন্টারনেট নেটওয়ার্ককে সর্বোচ্চ আন্তর্জাতিক মান সম্পন্ন করবে। ”

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Most Popular

সম্পাদক:

বিপুল রায়হান

১৩/২ তাজমহল রোড, ব্লক-সি, মোহাম্মদপুর,ঢাকা-১২০৭, ফোন : 01794725018, 01847000444 ই-মেইল : info@jibonthekenea.com অথবা submissions@jibonthekenea.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত জীবন থেকে নেয়া ২০১৬ | © Copyright Jibon Theke Nea 2016

To Top
Left Menu Icon
Right Menu Icon