খেলা

ফিরেই জাদু দেখালেন নেইমার, নকআউট পর্বে পিএসজি

নিষেধাজ্ঞার কারণে আগের ম্যাচে মাঠের বাইরে ছিলেন। চ্যাম্পিয়ন্স লিগে ফিরেই জ্বলে উঠলেন। তার দুর্দান্ত পারফর্মেন্সের সঙ্গে কুরজাওয়ার হ্যাটট্রিকে চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্ব নিশ্চিত করেছে উনাই এমেরির দল। মঙ্গলবার রাতে ‘বি’ গ্রুপের ম্যাচে বেলজিয়ামের দল আন্ডারলেখটকে ৫-০ গোলে হারিয়েছে পিএসজি।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মকভাবে খেলতে থাকে পিএসজি। শুরুতেই গোলের সুযোগ পেয়েছিল দলটি। কাভানির বাড়ানো বলে ডি-বক্স থেকে নেইমারের শট ফিতিয়ে দেন স্বাগতিক গোলরক্ষক। ম্যাচের ১৮ মিনিটে নেইমারের ফ্লিক থেকে এমবাপের শটও ফিরিয়ে দেন গোলরক্ষক।

একের পর এক আক্রমণের পর অবশেষে সাফল্যের দেখা পায় ম্যাচের ৩০ মিনিটে। নেইমারের কাটব্যাক থেকে এমবাপের বাড়ানো বল ডি-বক্সে পেয়ে ডান পায়ের কোনাকুনি শটে জালে পাঠান ইতালিয়ান মিডফিল্ডার ভেরাত্তি। প্রথমার্ধের যোগ করা সময়ে দুর্দান্ত গোলে ব্যবধান দিগুণ করেন নেইমার। কর্নার থেকে বল পেয়ে ডি-বক্সের বাইরে থেকে থেকে জোরালো শটে জালে পাঠান ব্রাজিলের এই ফরোয়ার্ড।

বিরতির পর আবারও চলে নেইমার ম্যাজিক। তবে এবার নিজে কোন গোল করেননি ব্রাজিলিয়ান এই তারকা। দলের বাকি তিন গোলে রাখেন অবদান। ম্যাচের ৫৩ মিনিটে ডি-বক্সের বেশ বাইরে থেকে নেইমারের ফ্রি-কিক পোস্টে লেগলে ফিরতি বল জালে পাঠান ফরাসি ডিফেন্ডার কুরজাওয়া।

ম্যাচের ৭২ মিনিটে নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোল করেন কুরজাওয়া। ডান দিকে স্বদেশি দানি আলভেসকে উঁচু করে বল বাড়িয়েছিলেন নেইমার। ব্রাজিলিয়ান ডিফেন্ডারের ক্রস থেকে ফাঁকায় বল পেয়ে ডাইভিং হেডে জালে পাঠান কুরজাওয়া। ছয় মিনিট পর নিজের হ্যাটট্রিক পূরণ করেন কুরজাওয়া। ডি মারিয়ার পা হয়ে বল পেয়ে ডি-বক্সের বাঁ-দিক থেকে ঠাণ্ডা মাথায় নিচু শটে জালে পাঠান এই ডিফেন্ডার।

বাকি সময় আর কোন গোল না হলে জয়ের আনন্দ নিয়ে মাঠ ছাড়ে নেইমার- ডি মারিয়ারা। এ জয়ে ৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে সবার আগে নক আউট পর্ব নিশ্চিত করলো পিএসজি।

-স্পোর্টস ডেস্ক

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Most Popular

সম্পাদক:

বিপুল রায়হান

১৩/২ তাজমহল রোড, ব্লক-সি, মোহাম্মদপুর,ঢাকা-১২০৭, ফোন : 01794725018, 01847000444 ই-মেইল : info@jibonthekenea.com অথবা submissions@jibonthekenea.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত জীবন থেকে নেয়া ২০১৬ | © Copyright Jibon Theke Nea 2016

To Top