মতামত

ব্রাহ্মণবাড়িয়ায় তান্ডব : প্রশাসন দায় এড়াতে পারে না

গত রোববার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার নাসির নগরে হিন্দু সম্প্রদায়ের বেশকিছু মন্দির ও বাড়িঘরে তান্ডব চালানো হয়েছে। সংবাদে প্রকাশ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক যুবকের ধর্মীয় অবমাননাকর মন্তব্যের অভিযোগ সূত্রে এসব হামলার ঘটনা ঘটে। হারলার প্রকৃতি বিশ্লেষণ করলে এসব হামলার ঘটনাকে স্বার্থান্বেষী মহলের পরিকল্পিত বলে বিবেচনা করার যথেষ্ট কারণ রয়েছে। একই সঙ্গে এটা খুবই দুভার্গজনক যে, স্থানীয় প্রশাসন পুরো পরিস্থিতি সামাল দিতে চরমভাবে ব্যর্থতার পরিচয় দিয়েছে।
যে যুবকের বিরুদ্ধে অভিযোগ তাকে আগের দিনই অর্থাৎ শনিবারই আইনের আওতায় আনার পরও এ ধরনের ঘটনা ঘটার কথা নয়। তারপরও যেভাবে হামলার ঘটনাগুলো ঘটেছে, তাতে একে পরিকল্পিত ও সংগঠিত হামলা হিসাবেই বিবেচনা করতে হচ্ছে।
স্থানীয় প্রশাসন কোনভাবেই এই হামলার দায় এড়াতে পারে না। কথিত ফেসবুক পোস্টাকে কেন্দ্র করে দুটি ধর্মীয় সংগঠন যখন সমাবেশের আয়োজন করে, তখন স্থানীয় প্রশাসনই তাদের সমাবেশের অনুমতি দেয়। ওরকম একটি অবস্থায় কোনরকম সমাবেশের অনুমতি না দেয়াটাই ছিল স্বাভাবিক। তাছাড়া আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী বা তাদের গোয়েন্দা সূত্র কেন পরিস্থিতি অনুমান করতে ব্যর্থ হল? এই ব্যর্থতার দায় স্থানীয় প্রশাসন এড়াতে পারে না।
আমরা এই ন্যাক্কারজনক হামলার তীব্র নিন্দা জানাই। যাঁরা হামলার শিকার হয়েছেন, তাঁদের প্রতি আমাদের গভীর সমবেদনা। আমরা আশা করব, এই ঘটনার সুষ্ঠু তদন্ত হবে এবং তা দ্রুততার সাথেই।
অপরাধীদের শনাক্ত করে আইনের আওতায় নেয়াটাও জরুরি। আমাদের বিশ্বাস, প্রশাসন এ ব্যাপারে জরুরি পদক্ষেপ নেবে।

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Most Popular

সম্পাদক:

বিপুল রায়হান

১৩/২ তাজমহল রোড, ব্লক-সি, মোহাম্মদপুর,ঢাকা-১২০৭, ফোন : 01794725018, 01847000444 ই-মেইল : info@jibonthekenea.com অথবা submissions@jibonthekenea.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত জীবন থেকে নেয়া ২০১৬ | © Copyright Jibon Theke Nea 2016

To Top