ঢাকা ,  শনিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৭,  ৭ আশ্বিন ১৪২৪

জাতীয়

ভালোর দিকে মেয়র আনিসুল হকের অবস্থা

লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হকের অবস্থা ভালোর দিকে। আগের চেয়ে শারীরিক অবস্থার উন্নতি হয়েছে বলে জানিয়েছেন তার স্ত্রী রুবানা হক।

লন্ডন প্রতিনিধি জানান, রুবানা হক তাকে জানিয়েছেন আনিসুল হক ধীরে ধীরে চোখ খুলছেন। কিন্তু তাকে যে এত দিন ঘুম পাড়িয়ে রাখা হয়েছিল, সেই ঘুমের ঘোর কাটতে সপ্তাহখানেক লাগবে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

মেয়র আনিসুল হকের শারীরিক অবস্থা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া খবরের পরিপ্রেক্ষিতে মেয়রের স্ত্রী রুবানা হকের সঙ্গে যোগাযোগ করা হয়। স্থানীয় সময় গতকাল শনিবার সকালে রুবানা হক বলেন, যা খবর রটেছে অবস্থা তার বিপরীত। আনিসুল হক এখন নিজে নিজেই শ্বাস নিতে পারছেন। ২৯ জুলাই ব্যক্তিগত সফরে সপরিবার যুক্তরাজ্যে আসেন মেয়র আনিসুল হক। অসুস্থ হয়ে পড়লে ১৩ আগস্ট তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সেই থেকে আজ অবধি তিনি কারও সঙ্গে কথা বলতে পারেননি। স্ত্রী রুবানা হক তার চিকিৎসার বিষয়টি সার্বক্ষণিক দেখভাল করছেন। লন্ডনে আনিসুল হকের পাশে থাকা আবদুন নূর তুষার তার ফেসবুক অ্যাকাউন্টে একটি স্ট্যাটাসে গুজব না ছড়ানোর অনুরোধ করেন।

তিনি স্ট্যাটাসে বলেন, ‘আল্লাহর ওয়াস্তে থামেন! আমি, রুবানা হক, আনিস ভাইয়ের ছেলে-মেয়েরা সবাই পালাক্রমে তাকে প্রতিদিন হাসপাতালে দেখতে যাই! এক মিনিট আগে আমি রুবানা হকের সঙ্গে কথা বলেছি! তিনি তাকে হাসপাতালে দেখে ডাক্তারদের সঙ্গে কথা বলে এসেছেন।

আনিসুল হকের অসুস্থতার নাম সেরিব্রাল ভ্যাস্কুলিটিস। তিনি দীর্ঘ সময় আইসিইউতে ঘুমে ছিলেন। এখন ধীরে ধীরে তাকে ওষুধ কমিয়ে এনে ডাক্তাররা পরবর্তী ধাপের চিকিৎসা দিচ্ছেন। আপনারা এত হৃদয়হীন যে প্রতিদিন তার মৃত্যুর গুজব ছড়াচ্ছেন। কেউ অমর নন! কিন্তু কারও চিকিৎসা চলাকালীন তার ব্যাপারে কিছু না জেনে, নিশ্চিত না হয়ে তার নাম দিয়ে গুজব ছড়িয়ে আপনারা তার আত্মীয়-পরিজনদের যেভাবে দুঃখ দিচ্ছেন, সেটা বোঝার ক্ষমতা আপনাদের আল্লাহ দেননি।

আপনারা কি আশা করেন যে আমরা এখন তার হাসপাতাল থেকে প্রতিমুহূর্তে লাইভ সম্প্রচার করব এতটা বুদ্ধিবিবেচনাধীন হয়েছেন কেউ কেউ যে এটাও বোঝার ক্ষমতা নেই আপনাদের, এখানে হাসপাতালগুলো অন্যরকম। এখানে ডাক্তার ও রোগী ছাড়া আত্মীয়দেরও অনুমতি নিয়ে রোগীর কাছে যেতে হয়। তাকে চাইলেই দেখা যায় না। আমি নিশ্চিত করছি যে, আনিস ভাই এখনো চিকিৎসাধীন আছেন। দোয়া করতে পারলে করেন, গুজব ছড়াবেন না। ’

-নিউজ ডেস্ক

Views All Time
Views All Time
17
Views Today
Views Today
2
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Most Popular

সম্পাদক:

বিপুল রায়হান

১৩/২ তাজমহল রোড, ব্লক-সি, মোহাম্মদপুর,ঢাকা-১২০৭, ফোন : 01794725018, 01847000444 ই-মেইল : info@jibonthekenea.com অথবা submissions@jibonthekenea.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত জীবন থেকে নেয়া ২০১৬ | © Copyright Jibon Theke Nea 2016

To Top