অপরাধ

শাহজালালে কোটি টাকার স্বর্ণসহ যুবক আটক

শাহজালালে যাত্রীর লাগেজে বিশেষভাবে তৈরি ২১টি স্বর্ণপাতসহ ১ জনকে আটক করেছে শুল্ক গোয়েন্দা। আটককৃত স্বর্ণের বাজার মূল্য প্রায় ১ কোটি ১০ লাখ টাকা।

গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দা আজ গভীর রাতে শাহজালাল বিমান বন্দরে মালয়েশিয়া থেকে আসা এক যাত্রীর কাছ থেকে ২১ টি স্বর্ণপাত (২.২২৮কেজি) আটক করা হয়। স্বর্ণ গলিয়ে বিশেষভাবে পাত তৈরি করে এবং ক্যামিকেল মিশ্রণ ও প্যাকেজিং করে আনা হয়েছিল।

যাত্রীর নাম জিন্নাত মাহমুদ শামীম (৪১), পিতা: মৃত আব্দুল খালেক বেপারি মাতা: মৃত আমেনা বেগম, বাড়ি: লৌহজং, মুন্সিগঞ্জ পাসপোর্ট নাম্বার: BN 0730920। তিনি কুয়ালালামপুর থেকে রাত ১২:৪৫ টায় ফ্লাইট OD 162 যোগে ঢাকায় আসেন।
কোন প্রকার ব্যাগেজ ঘোষণা না দিয়ে দ্রুত গ্রিন চ্যানেল ত্যাগ করার সময় যাত্রীকে চ্যালেঞ্জ করা হয়।

তার কাছে কোন স্বর্ণবার আছে কিনা জিজ্ঞাসা করা হলে তিনি তীব্র প্রতিক্রিয়া দেখান। তার কাছে কোন স্বর্ণবার নেই বলে গোয়েন্দাদের বারবার জানান।

পরবর্তীতে যাত্রীর সাথে বহনকৃত দুটি লাগেজ স্ক্যানিং করে স্বর্ণের অস্তিত্ত্ব পাওয়া যায়। এরপর যাত্রীকে বিমানবন্দরের বিভিন্ন সংস্থার উপস্থিতিতে ব্যাগ দুটোর ভিতরে সংযুক্ত অবস্থায় লোহার রিং এর ভিতরে হলুদ রঙের স্কচটেপ মোড়ানো অবস্থায় জিআই তার আকৃতির ২১ টি স্বর্ণপাত উদ্ধার করা হয়।

প্রাথমিকভাবে দেখা যায় এগুলো উন্নতমানের স্বর্ণ। শুল্ক গোয়েন্দাদের নজরদারি এড়াতে এই কৌশল অবলম্বন করা হয়েছে মর্মে যাত্রী জিজ্ঞাসাবাদে জানান। তার পাসপোর্ট অনুযায়ী তিনি চলতি বছরে ১৭ বার বিদেশ ভ্রমন করেছেন। জিজ্ঞাসাবাদে যাত্রী জানান তিনি একজন ব্যবসায়ী। উদ্ধারকৃত স্বর্ণের পাতের ওজন প্রায় ২.২২৮কেজি। আটক স্বর্ণের মূল্য প্রায় ১.১০ কোটি টাকা।

যাত্রী জিন্নাত মাহমুদকে গ্রেফতার করে আজ সকালে বিমানবন্দর থানায় হস্তান্তর করা হয়েছে। এই আটকের ঘটনায় শুল্ক আইন, ১৯৬৯ অনুযায়ী কার্যক্রম গ্রহণ করা হয়েছে।

-নিজস্ব প্রতিবেদক

Views All Time
Views All Time
37
Views Today
Views Today
1
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Most Popular

সম্পাদক:

বিপুল রায়হান

১৩/২ তাজমহল রোড, ব্লক-সি, মোহাম্মদপুর,ঢাকা-১২০৭, ফোন : 01794725018, 01847000444 ই-মেইল : info@jibonthekenea.com অথবা submissions@jibonthekenea.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত জীবন থেকে নেয়া ২০১৬ | © Copyright Jibon Theke Nea 2016

To Top