টেলিভিশন

হরিয়ানার গ্রাম থেকে আসা সেই মানুসী এখন বিশ্বসুন্দরী

২০১৭ সালের বিশ্বসুন্দরীর খেতাব জিতলেন ভারতের মেডিকেল শিক্ষার্থী মানুসী চিল্লার। ষষ্ঠ ভারতীয় হিসেবে তিনি এই খেতাব জিতলেন। প্রথম ও দ্বিতীয় রানার্স আপ হয়েছেন যথাক্রমে মিস ইংল্যান্ড স্টেফানি হিল ও মিস মেক্সিকো আন্দ্রেয়া মেজা।

এবারের বিশ্বসুন্দরীর প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল চীনের আরেনা শহরে। চূড়ান্ত তালিকায় পৌঁছেছিলেন ১২১টি দেশের সুন্দরীরা। সেখান থেকে এক এক করে সেরা পাঁচের তালিকায় উঠে আসেন মানুসী। এরপর গতকাল শনিবার এলো সুখবর। ২০১৬ সালে মিস ইন্ডিয়া প্রতিযোগিতায় শিরোপা জিতেছিলেন তিনি। আর এবারে পেলেন বিশ্বের সেরা সম্মান।

১৯৯৭ সালের ১৪ মে ভারতের হরিয়ানার একটি গ্রামে জন্মগ্রহণ করেন মানুসী। তার বাবা ডক্টর মিত্র বসু চিল্লার ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের একজন বিজ্ঞানী। মা নীলাম চিল্লার ইনস্টিটিউট অব হিউম্যান বিহেভিয়ার অ্যান্ড অ্যালাইড সায়েন্স-এর সহযোগী অধ্যাপক ও নিউরোকেমিস্ট্রি বিভাগের প্রধান। মানুসীর আরো দুজন ভাইবোন রয়েছে।

দিল্লির সেইন্ট থমাস স্কুল ও মিরান্ডা হাউসের শিক্ষার্থী ছিলেন মানুসী। বর্তমানে ভগত ফুল সিং গভঃ মেডিক্যাল কলেজে উচ্চ শিক্ষা গ্রহণ করছেন। তিনি গাইনি অনকোলজি বিষয়ে পড়ছেন।

ছোটবেলায় দাদির শাড়ি পরতেন এখন তিনি বিশ্বের অন্যতম সেরা সুন্দরী। হরিয়ানার একটি গ্রাম থেকে আসা মানুসী এখন কোটি কোটি তরুণীর আদর্শ। চলতি ফেমিনা মিস ইন্ডিয়া খেতাব জেতার আগে স্কুল ও কলেজের বিভিন্ন সুন্দরী প্রতিযোগিতায় বিজয়ী হন। বেশ কয়েকটি বিজ্ঞাপনেও কাজ করেছেন।

তার দাদি জানান, ছোটবেলা থেকেই সাজগোজের শখ ছিল মানুসীর। অন্যরা যে সময় পুতুল খেলত ও তখন কসমেটিকস নিয়ে পড়ে থাকত। নিত্য নতুন পোশাক পরে সাজতে খুব পছন্দ করত। মানুসী বেশ স্বাস্থ্য সচেতন। দিনের নির্দিষ্ট সময় জিমে গিয়ে শারীরিক কসরত করতে তার কখনো ভুল করে না। ছোটবেলা থেকেই বিদ্যালয়ে বিভিন্ন প্রতিযোগিতা ও সামাজিক কর্মকাণ্ডে অংশ নিত।

মানুসী প্রশিক্ষণপ্রাপ্ত একজন বেলে ড্যান্সার। এছাড়া কুচিপুরি নৃত্যে প্রাতিষ্ঠানিক তালিম নিয়েছে। সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর বিষয়ে সচেতনতা তৈরির কাজও করেছে।

এই বিশ্ব সুন্দরীর জীবনে মায়ের প্রভাব সবচেয়ে বেশি বলে জানিয়েছেন মানুসী। পেশায় একজন চিকিৎসক হওয়া সত্বেও মেয়ের সব বিষয়ে দেখাশোনা ও সিদ্ধান্ত নিতে সাহায্য করেছেন তার মা।

সিনেমা দেখতে খুবই পছন্দ করেন মানুসী। বর্তমানে তার প্রিয় সিনেমার তালিকায় রয়েছে আমির খানের দঙ্গল। তবে ভারতীয় অভিনেতাদের মধ্যে এই সুন্দরীর পছন্দ হৃতিক রোশানকে। হলিউডের মধ্যে প্রিয় অভিনেতার তালিকায় রয়েছেন হিউ জ্যাকম্যান ও লিওনার্দো ডিক্যাপ্রিও। -বলিউড লাইফ।

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Most Popular

সম্পাদক:

বিপুল রায়হান

১৩/২ তাজমহল রোড, ব্লক-সি, মোহাম্মদপুর,ঢাকা-১২০৭, ফোন : 01794725018, 01847000444 ই-মেইল : info@jibonthekenea.com অথবা submissions@jibonthekenea.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত জীবন থেকে নেয়া ২০১৬ | © Copyright Jibon Theke Nea 2016

To Top
Left Menu Icon
Right Menu Icon